1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পণ্যমূল্য স্বাভাবিক রাখতে অভিযান: সারাদেশে ৮৭ প্রতিষ্ঠানকে জরিমানা দুই মামলায় খালাস পেলেন বিএনপিনেতা সালাউদ্দিন আজ বিশ্ব পর্যটন দিবস সিটি করপোরেশন ও পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সংস্কার নিয়ে যে দুই রোডম্যাপ চাইলেন জামায়াতের আমির ছাত্র-জনতার সব মামলা প্রত্যাহার হচ্ছে: আরএমপি কমিশনার ইউনূস-ব্লিঙ্কেন বৈঠক: পাচার হওয়া অর্থ পুনরুদ্ধার নিয়ে আলোচনা ঠাকুরগাঁওয়ে নবাগত জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিশেষ অভিযানে ৭১ জন শীর্ষ মাদক কারবারি-সহ ৮৪৬ জন গ্রেফতার প্রকাশ পেলো দেশের প্রথম পোয়েটিক সিনেমার অফিসিয়াল ট্রেলার

ছাত্র-জনতার সব মামলা প্রত্যাহার হচ্ছে: আরএমপি কমিশনার

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান জানিয়েছেন, আওয়ামী লীগ সরকারের পতনের আগে আন্দোলনরত ছাত্র-জনতার বিরুদ্ধে হওয়া সব মামলা প্রত্যাহার করা হবে। এ বিষয়ে ইতোমধ্যে সরকারি নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে কাজ করছে পুলিশ ও সংশ্লিষ্টরা।

একইভাবে গত ৫ আগস্ট সরকার পতনের পর হওয়া বিভিন্ন মামলার আসামিদের মধ্যে যারা ঘটনার সঙ্গে জড়িত নয় বলে প্রমাণ হবে- তাদের রেহাই দেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে আরএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা জানান।

আরএমপি কমিশনার বলেন, কিছু মামলা ছাত্র-জনতার বিরুদ্ধে হয়েছিল, সেগুলো সরকারের নির্দেশে প্রত্যাহারের প্রক্রিয়া শুরু হয়েছে। এর মধ্যে বেশির ভাগ মামলা প্রত্যাহার হয়ে গেছে। অবশিষ্ট যেগুলো আছে সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তবে সেগুলিও প্রত্যাহার হয়ে যাবে। ছাত্র জনতার কেউ হয়রানি হবেন না।

অন্যদিকে পটপরিবর্তনের পরে আরএমপির বিভিন্ন থানায় যেসব মামলা হয়েছে, সেগুলোর তদন্ত হচ্ছে। এসব মামলা পুলিশ অত্যন্ত নিরপেক্ষভাবে তদন্তকেন্দ্রের চেষ্টা করছে। তবে যারা প্রকৃত দোষী তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। তবে যারা কোনোভাবেই ঘটনার সঙ্গে জড়িত নয় বা নিরপরাধ এবং মিথ্যাভাবে মামলায় সংযুক্ত হয়ে গেছেন, তদন্তের মাধ্যমে তাদের রেহাই দেওয়া হবে।

পুলিশ কমিশনার আরও বলেন, ছাত্র-জনতা কিভাবে বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠে সেটা আমরা দেখেছি। আমরা দেখেছি কিভাবে তারা জীবন বিপন্ন জেনেও আন্দোলনে এসেছিল। তাদের কারণে আজকের এই নতুন বাংলাদেশ। তাদের যে আকাঙ্ক্ষা, সেই আকাঙ্ক্ষাকে মনে রেখে আমাদের কাজ করতে হবে।

এদিকে পুলিশের স্থাপনায় হামলা জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ উল্লেখ করে আবু সুফিয়ান বলেন, জনতার সঙ্গে পুলিশের একটা ব্যবধান তৈরি হয়ে গিয়েছিল। যার পরিপ্রেক্ষিতে ৫ আগস্ট পরবর্তী সময় পুলিশের স্থাপনায় হামলা হয়েছে, সেটা জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ। আমরা ভাবছি, কিভাবে আমরা জনগণের আরও কাছাকাছি যেতে পারব। জনগণের জন্য কাজ করতে পারব।

তিনি বলেন, আমাদের অস্ত্র লুট হয়েছে, সেগুলো উদ্ধারের চেষ্টা করছি। পুলিশ সদস্যদের মাঝেও ভয়-আতঙ্ক কাজ করছে। তারা এখনো বাহিরে দায়িত্ব পালন করতে পারছে না। আমরা তাদের বোঝাচ্ছি যে জনগণের কল্যাণে কাজ করলে তারা আমাদের গ্রহণ করবে। জনগণের কল্যাণে কাজ করলে ভয় পাওয়ার কিছু নেই। সব ঠিক হয়ে যাবে তবে সময় লাগবে।

মতবিনিময় সভায় আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com